সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২০২৪ সালের টি-২০ ফ্র্যাঞ্চাইজ লীগগুলোর সময় সূচি

ডেইলি সিলেট ডেস্ক ::

বিগত এক দশকের বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে বিভিন্ন দেশের আয়োজেন ফ্র্যাঞ্চাইজ লীগগুলো। কোটি কোটি টাকার ছড়াছড়ি আর তুমুল প্রতিযোগীতাপূর্ণ ম্যাচে দর্শক হুমড়ি খেয়ে পড়ছে। বিগত বছরগুলোর মতো নতুন বছর ২০২৪ সালেও বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজ লীগ অনুষ্ঠিত হবে। সম্প্রতি জানা গেছে আইপিএল (IPL), বিবিএল (BBL), সিপিএল (CPL) থেকে শুরু করে এক এক করে বিশ্বের প্রতিটি টি-২০ লিগের সময়সূচি।

নতুন বছরের শুরুতেই যে লিগটি অনুষ্ঠিত হবে, সেটি হল এসএ২০ লিগ (SA20)। ভারতের দক্ষিণ আফ্রিকা সফর শেষ হলেই ৯ জানুয়ারি থেকে শুরু হবে এই লিগ, শেষ হবে ১০ ফেব্রুয়ারিতে। এই লিগ চলাকালীন আর একদিকে চলবে আইএলটি-২০ (ILT20 2024) এবং বাংলাদেশ প্রিমিয়ার লীগ (BPL 2024) । দুটি ইভেন্টই শুরু হবে ১৯ জানুয়ারি। আইএলটি-২০ শেষ হবে ১৭ ফেব্রুয়ারিতে আর বিপিএল শেষ হবে ১ মার্চ। আর পাকিস্তান সুপার লিগ (PSL 2024) শুরু হবে ১৩ ফেব্রুয়ারি থেকে, শেষ হবে ১৯ মার্চ।

এরপরই শুরু হবে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় লীগ এবং ভারতের ক্রিকেট উৎসব, ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (IPL 2024) । আইপিএল শুরু হবে ২৩ মার্চ থেকে, চলবে ২৬ মে পর্যন্ত। যদিও এই তারিখের কিছু পরিবর্তন হতে পারে। আইপিএল শেষ হলেই ৪ জুন থেকে শুরু আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024)। শেষ হবে ৩০ জুন।

আবার একই সময়ে চলবে ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্ট টি-২০ (Vitality Blast T20 2024) । এই লিগ শুরু হবে ৩০ মে থেকে, চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত।

অন্যদিকে আগস্ট মাসে রয়েছে দ্যা হান্ড্রেড লিগ (The Hundred)। এরপরই রয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (CPL 2024)। যা চলবে আগস্ট-সেপ্টেম্বর মাসে। তারপর অক্টোবরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে নতুন টি-১০ লিগ। বছরের শেষে তথা ডিসেম্বরে শুরু হবে বিগব্যাশ লিগ (BBL 2024-2025), যা চলবে আগামী বছরের জানুয়ারি পর্যন্ত।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: